আল্লাহ, নবী-রাসুল, ফেরেশতা, মানুষ এবং সারা জাহান এবং অন্যান্য গুরুত্বপুর্ন বিষয়ে আলোচনা এবং গবেষনা।


কিভাবে জানবেন আপনার খাদ্য আপনার জন্য মেডিসিন না বিষ?


একজন ব্যক্তির জন্য এক খাদ্য ঔষধ হিসাবে কাজ করতে পারে, আবার তা অন্যের জন্য বিষ হতে পারে। প্রতিটি মানুষ আলাদা এবং ভিন্ন। বিজ্ঞানীরা মানব জিনোম মানব মাইক্রোবাইমকে উদ্ঘাটন করার জন্য কাজ করছেন বলে আমরা ধারণা করেছি – আমরা মানব ব্যক্তিত্ব সম্পর্কে আরও বেশি কিছু জানি এবং ফলস্বরূপ প্রত্যেকের আমাদের সুপারিশগুলি মেনে চলা উচিত।

কিভাবে খাবার ঔষধ বা বিষ হতে পারে

উদাহরণস্বরূপ, আমার ক্লায়েন্ট সারা (তার আসল নাম নয়) – MRT পরীক্ষার মাধ্যমে আমরা দেখেছি যে তাকে আভাকাডো দেওয়ায়, তার খুব শক্তিশালী প্রদাহজনক প্রতিক্রিয়া ছিল। কিন্তু আমরা জানি যে আভাকাডো একটি খুব সুস্থ খাবার – হৃদপিন্ড স্বাস্থ্যকর monounsaturated চর্বি সমৃদ্ধ। সাধারণত, আপনি ডায়েটে avocado না দেওয়ার জন্য কি কাউকে সুপারিশ করবেন? অবশ্যই না।


আভাকাডো

কিন্তু সারার জন্য, আমি কি সুপারিশ করেছি? হ্যাঁ। কারন সারার আভাকাডোতে খাদ্য সংবেদনশীলতা ছিল। ডায়েটে আভোকাডো দেওয়ার কারনে মন খারাপ, দীর্ঘস্থায়ী ক্লান্তি, মস্তিষ্কের কুয়াশা, এবং পেশী এবং যৌথ ব্যাথা এবং যন্ত্রণা করতে দেখেছেন। অনেকের জন্য avocadoঔষধ হিসাবে কাজ করে যেমন HDL বা ভাল কোলেস্টেরল বাড়িয়ে স্বাস্থ্য ও হৃদপিন্ড ভাল রাখতে সাহায্যকারী হতে পারে, কিন্তু সারা জন্য তা বিষ ছিল।

আপনার জন্য কি সঠিক?

আপনি সব কিছু ঠিক মনে করেন? আপনার কি শক্তি আছে, সুস্থ ওজন বজায় রাখুন,সুস্থ মন, স্বাস্থ্যকর পাচক সিস্টেম, স্বাস্থ্যকর কোলেস্টেরল, রক্তের শর্করা এবং রক্তচাপ আছে? দুর্ভাগ্যবশত, অনেক দীর্ঘস্থায়ী রোগ কিন্তু নীরব। আপনার স্বাস্থ্যের অবস্থা মূল্যায়ন করতে আপনার ডাক্তার নিয়মিত স্বাস্থ্য পরামিতি মূল্যায়ন করবে।

আপনার স্বাস্থ্য খুব ভাল বলে মনে হলে, এটি একটি ভাল সাইন। আপনার কিছু খাবার আপনার ঔষধ, নাকি এটা আপনার বিষ? আপনি কি মনে করেন যে আপনি কোন নির্দিষ্ট খাবার খেলে আপনার নেতিবাচক প্রতিক্রিয়া আছে?

আমি সবাই তাদের নিজের শরীরের উকিল হতে উত্সাহিত করি। কেউ আপনার মত আপনার শরীর জানতে পারেন না। আপনার শরীর কিভাবে প্রতিক্রিয়া দেখায় বিশেষ খাবারে শুনুন এবং বোঝার চেশটা করুন। আপনার বন্ধুর, পরিবারের, সহকর্মীর জন্য যে খাবার ভাল হতে পারে – আপনার পক্ষে তা নাও হতে পারে।

লেখকঃ লিন্ডা এনটাইট


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।